• বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

নবী করিম (সা.)-এর জীবন অনুসরণ করে জীবন আচরণ পরিবর্তনের আহ্বান

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৪  

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)-এর প্রশাসক ড. মহ. শের আলী আজ প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সা.)-এর জীবন অনুসরণ করে জীবনের সকল পর্যায়ে তার প্রতিফলন ঘটানোর পাশাপাশি জীবন আচরণে পরিবর্তন আনার আহ্বান জানিয়েছেন।
আজ বিকালে ডিএসসিসি’র প্রধান কার্যালয় নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় করপোরেশনের প্রধান প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, সচিব  মোহাম্মদ বশিরুল হক ভূঁঞা, কাউন্সিলরবৃন্দ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শীর্ষ সমন্বয়কবৃন্দ, জাতীয়তাবাদী শ্রমিক দলের অন্তর্ভুক্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতা-কর্মীবৃন্দ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ।
প্রিয় নবী (সা.) জীবনাদর্শ ধারণ করে শতভাগ ন্যায়ের পক্ষে থাকার আহ্বান জানিয়ে ড. মহ. শের আলী বলেন, আমাদেরকে প্রিয় নবীর জীবনের প্রতিটি কর্মকান্ড তথা তাঁর জীবনী অনুসরণ করে ব্যক্তি জীবনে তার প্রতিফলন ঘটাতে হবে। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-কে আল্লাহপাক এই পৃথিবীর জন্য আশীর্বাদ হিসেবে প্রেরণ করে তাঁর ওপর পবিত্র কোরআন শরিফ নাজিল করেন। পবিত্র কোরআন শরিফে পৃথিবীর সকল স্বত্ত্বার জন্য প্রয়োজনীয় নির্দেশনা রয়েছে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, ১২ই রবিউল আউয়াল নবী কারিম (সা.)-এর জন্ম গ্রহণ, নবুয়াত লাভ, মক্কা থেকে মদিনায় হিজরত ও তাঁর ইন্তেকাল সোমবারে তাই আমাদের প্রিয় নবী কারিম (সা.)-এর উম্মত হিসেবে সোমবার আমাদের জন্য তাৎপর্যপূর্ণ। তিনি বলেন,‘ মহানবী (সা.) পৃথিবীর শ্রেষ্ঠ মানব, তিনি আমাদের জন্য যে পথ প্রদর্শন করেছেন, তা আমাদের জন্য সর্বোত্তম। তাঁর দেখানো ইসলামের পথেই যেন আমরা চলতে পারি, আল্লাহ যেন  সেই তৌফিক সবাইকে  দেন এই কামনা করি।’
এ সময় দেশ ও জাতির মঙ্গল কামনা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত সকল শহিদের রুহের মাগফেরাত কামনা ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন বক্তারা।

দৈনিক জামালপুর