• শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

সর্বশেষ:
গণঅভ্যুত্থানে নিহতদের পরিবার-আহতদের দীর্ঘমেয়াদি পুনর্বাসন করা হবে বিচার শুরু হলে শেখ হাসিনাকে ফেরত চাইবে সরকার সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে জুলাই গণহত্যার বিচার না হলে সরকারের বিপ্লবী ভূমিকা ম্লান হবে : রি অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না : মির্জা ফখরুল সাগর-রুনি হত্যার বিচারের প্রাথমিক স্তর পরিষ্কার করা দরকার বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসি’র সপ্তাহব্যাপী কর্মসূচি শুরু ঢাবিতে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে ৪ শিক্ষার্থী আটক বিচার-বহির্ভূত হত্যাকাণ্ড বরদাশত করা হবে না : আসিফ নজরুল

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৪  

ঈদে মিলাদুন্নবী ও বিশ্বকর্মা পূজা উপলক্ষে জেলার আখাউড়া স্থলবন্দর দিয়ে দুইদিন ভারত ও বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকার পর বুধবার সকাল থেকে শুরু হয়েছে।
তবে স্বাভাবিক ছিল দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার।
আখাউড়া স্থলবন্দরের মাছ রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ফারুক মিয়া জানান, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সোমবার সরকারি ছুটি ও মঙ্গলবার বিশ্বকর্মা পূজা থাকায় দুইদিন স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ ছিল। তবে আজ বুধবার সকাল থেকে আবার শুরু হয়েছে।
আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. খাইরুল আলম জানান, সোমবার ও মঙ্গলবার আখাউড়া স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকলেও দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।
উল্লেখ্য, দেশের অন্যতম বৃহৎ ও রফতানিমুখী এ স্থলবন্দর দিয়ে প্রতিদিন গড়ে দেড় লাখ মার্কিন ডলার মূল্যের বিভিন্ন পণ্য রপ্তানি হয় উত্তর-পূর্ব ভারতে। রপ্তানি পণ্যগুলোর মধ্যে রয়েছে-বরফায়িত মাছ, প্লাস্টিক, রড, সিমেন্ট, ভোজ্যতেল, তুলা ও বিভিন্ন খাদ্যসামগ্রী।

দৈনিক জামালপুর