• বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৮ ১৪৩১

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

রাজিবপুরে প্রধান শিক্ষককে পদত্যাগের ৪৮ঘন্টা বেধে দিলেন শিক্ষার্থী

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১২ আগস্ট ২০২৪  

কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার রাজিবপুর মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিনকে ৪৮ ঘন্টার মধ্যে পদত্যাগের দাবি করে মানববন্ধন করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। 

সোমবার সকাল ১১ টায় রাজিবপুর বাজারের সুপার মার্কেটের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তাঁরা। 
স্বৈরাচার সমর্থনকারী সকল কর্মকর্তা ও কর্মচারীর পদত্যাগ দাবি করে মানববন্ধনে বক্তব্য দেন, শিক্ষার্থী রঞ্জু মিয়া, শহিদুল ইসলাম ও আকিব মাহমুদ। তাঁরা বলেন, রাজিবপুর মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যক্রম পরিচালনা করেন প্রধান শিক্ষক আজিম উদ্দিন। তিনি বর্তমান রাজিবপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং এর আগে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এক জন সরকারি কর্মচারী হয়ে সরকারি প্রতিষ্ঠানে কিভাবে দলীয় কার্যক্রম চালায় ? এভাবে দলীয় কার্যক্রম স্কুলে পরিচালনায় শিক্ষা ব্যবস্থাকে ভেঙে দিয়েছেন। প্রধান শিক্ষককে উদ্দেশ্য করে তাঁরা বলেন, আপনি অতিদ্রæত (প্রধান শিক্ষক) স্বেচ্ছায় পদত্যাগ করেন। আগামী ৪৮ ঘন্টার মধ্যে পদত্যাগ না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।
আন্দোলনকারী ওই শিক্ষার্থীরা আরও বলেন, স্বৈরাচারী সরকারের পক্ষে যারা কাজ করেছেন, তাদেরও পদত্যাগের দাবি জানান তাঁরা।
আজিম উদ্দিন বর্তমান রাজিবপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন।
প্রধান শিক্ষক আজিম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বিষয়টি জেনেছি। বিষয়টি নিয়ে উধ্বর্তন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।  
রাজিবপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার গোলাম কিবরিয়া বলেন, বিষয়টি তিনি জেনেছেন। তবে উধ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হবে।
 

দৈনিক জামালপুর