• বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৮ ১৪৩১

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

উল্লাপাড়ায় অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২১ আগস্ট ২০২৪  

সিরাজগঞ্জের উল্লাপাড়ার এইচটি ইমাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আবু জাফরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে কলেজ শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১ টার দিকে দুর্নীতি, অনিয়ম, কলেজের নাম পরিবর্তন ও কাম্য যোগ্যতা বিহীন অধ্যক্ষ নিয়োগের প্রতিবাদে কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। 

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ আবু জাফর বিভিন্ন উন্নয়ন কাজে অনিয়ম করে নামে-বেনামে বিল ভাউচারের মাধ্যমে কলেজের অর্থ আত্বসাৎ সহ নিয়োগ বানিজ্য, শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে অসৌজন্য আচারণ এবং বিভিন্ন অনিয়মের সাথে জড়িত বলে অভিযোগ করে শিক্ষার্থীরা। 

এ সময় ছাত্র আন্দোলনকারীরা বলেন, অধ্যক্ষ আবু জাফর শিক্ষার্থীদের সঙ্গে নানা অজুহাতে দীর্ঘদিন ধরে দুব্যবহার করে আসছেন। কলেজে নিয়মিত ক্লাস না নিয়ে শিক্ষার্থীদের সুবিধার কথা না ভেবে তিনি অতিরিক্ত ফি আদায় সহ পরিচয়পত্র প্রদানে গড়িমশি, অনিয়ম ও দুর্নীতির মহা উৎসবে মেতে উঠেছেন। ফলে কলেজে শিক্ষার্থীর সংকট বেড়েই চলেছে। আমরা এই অযোগ্য দূর্নীতিবাজ অধ্যক্ষের অপসারণ চাই।  

সমাবেশ অংশগ্রহনকারী শিক্ষার্থীরা অধ্যক্ষ আবু জাফরের দুর্নীতির ফিরিস্তি লিফলেট আকারে প্রকাশ করে তার অপসারণের দাবিতে শ্লোগান দিতে থাকে। লিফলেটে উল্লেখ করা হয়েছে অধ্যক্ষ নিয়োগের ক্ষেত্রে কাম্য যোগ্যতা মানা হয়নি, তাছাড়া কলেজ ক্যম্পাসের বাইরে সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখল করে নিজস্ব অর্থায়নে প্রায় ২৫ লক্ষ টাকা ব্যয়ে অযাচিতভাবে এইচটি ইমামের ম্যুরাল তৈরি করে কলেজ তহবিলের টাকা নিয়ম বহির্ভূতভাবে ব্যয় করেছেন বলে অভিযোগ রয়েছে অধ্যক্ষ আবু জাফরের বিরুদ্ধে। এ সময় শিক্ষার্থীরা অধ্যক্ষ আবু জাফরের অপসারণের দাবিতে বিভিন্ন শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তোলে কলেজ ক্যাম্পাস। 

এব্যাপারে কলেজ অধ্যক্ষ আবু জাফর তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, ভিন্ন মতের কিছু শিক্ষকদের উস্কানিতে শিক্ষার্থীরা এমন গোলযোগ সৃষ্টি করছে। দেশের সংকটময় সময়ের প্রেক্ষিতে তাদেরকে দিয়ে পুর্ব পরিকল্পিতভাবে এগুলো করানো হচ্ছে। আর কলেজের নাম পরিবর্তন আমার যোগদানের অনেক আগেই করা হয়েছে। আমি কোন ধরনের অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত নই। 

দৈনিক জামালপুর