• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

রৌমারীতে টেকনিক্যাল ট্রেইনিং সেন্টার উদ্বোধন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৪  

সিঙ্গাপুর, ইতালি, রাশিয়া, সৌদি-আরবসহ এশিয়া ইউরোপ ও মধ্যপ্রাচ্যে দেশে বিশ্বস্ততার সাথে কাজের সুযোগ সৃষ্টি ও দক্ষ মানবসম্পদ গড়ে তোলার লক্ষে কুড়িগ্রামের রৌমারীতে মুক্তাঞ্চল টেকনিক্যাল ট্রেইনিং এন্ড টেস্টিং সেন্টার নামের একটি প্রশিক্ষণ কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৩ টার দিকে উপজেলার তুরা রোডস্থ রসুলপুর (গুচ্ছগ্রাম) এলাকায় ট্রেইনিং সেন্টার উদ্বোধন করেন পরিচালক ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি বর্গ। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের পরিচালক মাসুদ রানা। উপস্থিত ছিলেন নির্বাহী পরিচালক মাইন উদ্দিন মামুন। এ ট্রেনিং সেন্টারের মাধ্যমে পাইপ ফিটিংস, ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডিংসহ আরো কিছু কাজের জন্য এখানে অভিজ্ঞ ইন্সট্রাক্টর এর মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হবে। যাতে দক্ষ জনশক্তি কোরিয়ায় এবং সিঙ্গাপুর পাঠানোর মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা যায়। একই সঙ্গে বৈদেশিক মুদ্রা আয়ের মাধ্যমে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখা যায়। এ ধরনের প্রশিক্ষণ কেন্দ্র খোলায় এলাকার মানুষ এ প্রতিষ্ঠানের পরিচালক মাসুদ রানাকে সাধুবাদ জানিয়েছেন। উত্তর বঙ্গের প্রধান সমস্যা "বেকারত্ব" মুক্তির উত্তরণে এখানে সুদক্ষ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণ দিয়ে কোনোরকমের প্রতারণা ছাড়া অল্প খরচে বিশ্বের প্রায় সকল দেশে চাকুরী করার সুযোক সৃষ্টি করা হয়। প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট প্রদান করা হয়।  ছাত্রদের জন্য খাবার ও আবাসনের সু-ব্যবস্থা রয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে গণমাধ্যম কর্মী ও গণ্যমান্য ব্যাক্তি ও স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা পরিচালক মাসুদ রানা সবার সহযোগিতা কামনা করে বলেন, রৌমারীতে বেকার যুবকদের কোরিয়া ও সিঙ্গাপুরসহ প্রায় সকল দেশে পাঠানোর জন্য এখানে ট্রেইনিং সেন্টার খোলা হলো। যাতে যুবকরা এখানে প্রশিক্ষণ নিয়ে দ্রæত বিদেশ যেতে পারে।
 

দৈনিক জামালপুর