• বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৮ ১৪৩১

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিজিবির সহায়তায় সীমান্তবর্তী ২১টি থানার কার্যক্রম শুরু

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১০ আগস্ট ২০২৪  

বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) সহায়তায়  দেশের সীমান্তবর্তী ২১টি থানার কার্যক্রম শুরু হয়েছে।
বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বিজিবির  রংপুর ও যশোর রিজিয়নের তত্ত্বাবধানে রংপুর রেঞ্জের সীমান্তবর্তী ১১টি  ও খুলনা রেঞ্জের ১০টি থানার স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবির সহায়তায়  ইতোমধ্যে রংপুর রেঞ্জের সীমান্তবর্তী দিনাজপুরের হাকিমপুর থানা, লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম থানা, ঠাকুরগাঁওয়ের হরিপুর থানা, পঞ্চগড়ের আটোয়ারী ও তেঁতুলিয়া থানা, কুড়িগ্রামের ফুলবাড়ি, রৌমারী, চর-রাজিবপুর, কচাকাটা ও ঢুষমারা থানাসহ ১১টি থানার কার্যক্রম শুরু হয়েছে। অপরদিকে খুলনা রেঞ্জের সীমান্তবর্তী যশোরের বেনাপোল পোর্ট থানা, সাতক্ষীরার কালীগঞ্জ, দেবহাটা ও কলারোয়া থানা, চুয়াডাঙ্গার দর্শনা ও জীবননগর থানা, মেহেরপুর সদর, মুজিবনগর ও গাংনী থানা এবং কুষ্টিয়ার দৌলতপুর থানাসহ মোট ১০টি থানার কার্যক্রম শুরু হয়েছে। 
বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান পরিস্থিতির আলোকে সীমান্তবর্তী জনপদে শৃঙ্খলা ফিরিয়ে জনমনে আস্থা বৃদ্ধির লক্ষ্যে বিজিবি সীমান্ত ও সীমান্তের আশেপাশের জনপদসহ থানার নিরাপত্তা জোরদার করেছে। থানাগুলোর  নিরাপত্তা জোরদারে  মোবাইল ও স্ট্যাটিক টহলসহ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। 
এছাড়া সীমান্ত ও সীমান্তবর্তী এলাকায় জননিরাপত্তা হানিকর কর্মকান্ড প্রতিরোধে বিজিবির সহায়তার জন্য নিকটস্থ বিওপি ও ব্যাটালিয়নের সমন্বয়ে জরুরি মোবাইল সেবা চালু করা হয়েছে। বিজিবির এসব উদ্যোগের কারণে ইতোমধ্যে সীমান্ত ও সীমান্তবর্তী জনপদে শৃঙ্খলা এবং জনমনে স্বস্তি ফিরে আসতে শুরু করেছে। 
এতে আরও বলা হয়, সীমান্তবর্তী থানায় বিজিবি'র নিরাপত্তা জোরদারের ফলে থানার স্বাভাবিক কার্যক্রমেও গতি ফিরছে। সাধারণ জনগণ বিভিন্ন সেবার জন্য থানায় আসছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

দৈনিক জামালপুর