• বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ২ ১৪৩১

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

সর্বশেষ:

সদ্য নিয়োগ পাওয়া ৮ ডিসির নিয়োগ বাতিল

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৪  

সদ্য নিয়োগ পাওয়া ৫৯ জেলা প্রশাসকের (ডিসি) মধ্যে আটজনের নিয়োগ বাতিল করেছে সরকার। একইসঙ্গে আরও চার জেলার ডিসিকে রদবদল করা হয়েছে। 
আজ বুধবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।
এর আগে গত দুই দিনে (৯ সেপ্টেম্বর ২৫ জন ও ১০ সেপ্টেম্বর ৩৪ জন) দেশের ৫৯ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেয় সরকার। 
সংবাদিকদের মোখলেস উর রহমান বলেন, ডিসি নিয়োগের ক্ষেত্রে সাধারণত একটি বাছাই কমিটির মাধ্যমে ফিটলিস্ট হয়; সেই কমিটি আজ বৈঠকে বসেছিল। পর্যালোচনা করে আটজনের নিয়োগ বাতিল করা হয়েছে। জেলাগুলো হলো- লক্ষ্মীপুর, জয়পুরহাট, কুষ্টিয়া, রাজশাহী, সিরাজগঞ্জ, শরীয়তপুর, দিনাজপুর ও রাজবাড়ী। এসব জেলায় নতুন করে যারা নিয়োগ পাবেন, তাদের বিষয়ে শিগগিরই প্রজ্ঞাপন জারি করা হবে বলেও তিনি উল্লেখ করেন। 
এদিকে ৮ জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটদের পদায়ন বাতিল করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।  
এতে বলা হয়, লক্ষ্মীপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপ-সচিব সুফিয়া আক্তার রুমী, জয়পুরহাটে বঙ্গবন্ধু হাইটেক সিটি ২-এর সহায়ক অবকাঠামো নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক (উপ-সচিব) মো. সাইদুজ্জামান, কুষ্টিয়ায় বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব ফারহানা ইসলাম, রাজশাহীতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাহবুবুর রহমান, সিরাজগঞ্জে বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ মনির হোসেন হাওলাদার, শরীয়তপুরে স্বাস্থ্যসেবা বিভাগের উপ সচিব আবদুল আজিজ, দিনাজপুরে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম এবং  রাজবাড়ীতে আরপিএটিসির উপ-পরিচালক মনোয়ারা বেগমকে ডিসি পদে নিয়োগ দেওয়া হয়েছিল। তাদের নিয়োগ আজকে বাতিল করা হয়েছে। 
অপর এক প্রজ্ঞাপনে আরও ৪ জেলায় পদায়নকৃত ডিসিদের কর্মস্থল পুনর্বিন্যাস করা হয়েছে। এর মধ্যে টাঙ্গাইলের ডিসি মো. সাবেত আলীকে পঞ্চগড়ে, নীলফামারীর ডিসি শরিফা হককে টাঙ্গাইলে, নাটোরের ডিসি রাজীব কুমার সরকারকে লক্ষ্মীপুরে এবং পঞ্চগড়ের ডিসি মোহাম্মদ নায়িরুজ্জামানকে নীলফামারীতে বদলি করা হয়েছে।

দৈনিক জামালপুর