• বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

জনগণের ভোটে নির্বাচিত সরকার এলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে : হাফিজ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৪  

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মেজর (অব:) হাফিজ উদ্দিন বীর বিক্রম ‘এখনও যুদ্ধ শেষ হয়নি’ উল্লেখ করে বলেছেন, জনগণের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নির্বাচিত সরকার গঠিত হলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে।
তিনি বলেন, জুলাইয়ের নিরস্ত্র যোদ্ধারা সারাবিশ্বে নন্দিত হয়েছে। এছাড়া যারা মেশিনগান দিয়ে নিরস্ত্র মানুষকে গুলি করে মেরেছে তাদের বাংলার ভু-খন্ডে রাজনীতি করার কোন অধিকার নেই।
তিনি আজ বিকেলে রংপুরে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস পালনে বিভাগীয় শোভাযাত্রায় যোগ দিয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মেজর হাফিজ বলেন, ১৯৭১ সালে বাংলার মানুষ যে স্বপ্ন নিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলো, গত ১৬ বছরে সেই স্বপ্নকে আওয়ামী সরকার ধুলিসাৎ করে দিয়েছে। কিন্ত ছাত্রজনতার প্রান আর রক্তের বিনিময়ে মানুষের অধিকার আদায়ের সে স্বপ্নের পথে আবারও জেগে উঠেছে বাংলাদেশ। তাই সংস্কার সাধন করে দ্রুত নির্বাচনের মধ্যদিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।
বিগত দিনে বিএনপির নেতাকর্মীদের ওপর আওয়ামী সরকারের নির্যাতনের চিত্র তুলে ধরে তিনি বলেন, এতো দিন আমরা গোলামের জীবন যাপন করেছিলাম আর না। ছাত্র জনতার গণঅভ্যুত্থানের ফলে স্বৈরাচার মুক্ত হয়েছে দেশ।
নিজ দলের নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, অনেক ত্যাগ এবং কষ্টের বিনিময়ে দেশ স্বৈরাচারমুক্ত হয়েছে। তাই অন্তর্বর্তীকালীন সরকারের সময়ে এমন কোন কাজ বা অপরাধে লিপ্ত হওয়া যাবে না যাতে দলের ভাবমূর্তি নষ্ট হয়। সেদিকে খেয়াল রেখে দলের কার্যক্রম পরিচালনারও আহবান জানান তিনি।
সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিভাগের আট জেলা থেকে আগত দলের নেতাকর্মীদের সমন্বয়ে রংপুর কালেক্টরেট মাঠ থেকে 'আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ পালনে একটি শোভাযাত্রা বের করা হয়। যা শহরের ডিসির মোড়, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি হয়ে শাপলা চত্ত্বরে  এসে শেষ হয়।
শোভাযাত্রায় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামুসহ দলের জ্যেষ্ঠ ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

দৈনিক জামালপুর